র‌্যাব পরিচয়ে চাঁদা আদায়ের মামলায় ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

32

স্টাফ রিপোর্টার: র‌্যাব পরিচয়ে গভীর রাতে এক ব্যক্তির বাসায় গিয়ে দুই লাখ টাকা চাঁদা নেওয়ার মামলায় রাজশাহীতে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম রবিউল ইসলাম (৩৪)। রাজশাহীর বাঘা উপজেলার তেতুলিয়া গ্রামে তার বাড়ি। বাবার নাম রমজান আলী।

রবিউল ইসলাম নিজেকে নাগরিক ভাবনা নামের একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে থাকেন। তবে বাঘা-চারঘাটের সাংবাদিকরা জানিয়েছেন, রবিউল একজন ভুয়া সাংবাদিক। এ পরিচয় দিয়ে চাঁদাবাজি করে বেড়ান। তাঁর বিরুদ্ধে আরও দুটি চাঁদাবাজির মামলা আছে।

র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল বুধবার সন্ধ্যায় বাঘার তেতুলিয়া বাজারে অভিযান চালিয়ে রবিউলকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৫ এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২১ সেপ্টেম্বর রাত ১১টার দিকে চারঘাট উপজেলার মেরামাতপুর গ্রামের গুড় ব্যবসায়ী ইব্রাহিম আলীর বাসায় যান কয়েকজন ব্যক্তি। তারা নিজেদের র‌্যাব সদস্য পরিচয় দিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। শেষে ভয়ভীতি দেখিয়ে তারা দুই লাখ টাকা নিয়ে যান।

পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ইব্রাহিম আলী থানায় একটি মামলা করেন। এ মামলার পর র‌্যাব সদস্যরা তারিক হোসেন নামের আরেক ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করে। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে এ মামলায় রবিউল ইসলামকেও গ্রেপ্তার করা হলো।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের আসামি রবিউল র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির কথা স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে চারঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

SHARE