পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

191

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) আয়োজনে মহান মুক্তিযুদ্ধে গৌরবময় ও অসামান্য অবদান রাখার জন্য বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে পুলিশ লাইন্সের কনফারেন্স রুমে এর আয়োজন করা হয়েছে।
এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আরএমপি‘র পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার (বিপিএম)। বিশেষ অতিথি ছিলেন, সাবেক ডিআইজি মুক্তিযোদ্ধা মো. ওবাইদুল্লাহ, অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, ডিসি (সদর) তানভীর হায়দার চৌধুরী। এছাড়াও আরএমপি পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে ২৭ জন পুলিশের মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করা হয়। মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে অনেকে মহান স্বাধীনতা যুদ্ধে সংগ্রামের প্রত্যক্ষ ঘটনাবলী স্মৃতিচারণ করেন। পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন, এদেশের স্বাধীনতার জন্য পুলিশের মুক্তিযোদ্ধাদের অবদান অনন্য ও চিরস্মরণীয়। মুক্তিযোদ্ধাদের চেতনায় এগিয়ে চলছে বাংলাদেশের উন্নয়নের যাত্রা। মুক্তিযোদ্ধাদের কাছ থেকে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হবে।
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে (কালো রাত্রি) রাজারবাগ পুলিশ লাইন্সে পাকবাহিনীর আক্রমণের বিপক্ষে বাংলাদেশ পুলিশ প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে।

SHARE