পিছিয়ে থেকে খেলা শেষ করল রাজশাহী

45

স্টাফ রিপোর্টার: জাতীয় ক্রিকেট লীগের টায়ার টুয়ের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিক রাজশাহী বিভাগ। আর দুই দিনে বরিশালের সংগ্রহ ২৮১। ফলে বরিশালের চেয়ে ৯৫ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিক দলটি।

মঙ্গলবার রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে বরিশালের বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে বিপদে পড়ে রাজশাহী। মাত্র ১৩৬ রানে টপ অর্ডার ব্যাটাররা আউট হয়ে যান। পরে দলের হাল ধরেন উইকেটরক্ষক প্রীতক কুমার ও সানজামুল ইসলাম নয়ন।

৫৭ ওভার শেষে রাজশাহী বিভাগের সংগ্রহ ৬ উইকেটের বিনিময়ে ১৮৬। প্রীতম অপরাজিত ৬১ ও সানজামুল ইসলাম নয়ন ২২ রান নিয়ে ব্যাট করার সময় বাগড়া দেয় প্রকৃতি। বৈরি আবহাওয়ার কারণে চা বিরতির কিছু পরেই দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করে মাঠ ত্যাগ করেন আম্পায়ার।

রাজশাহীর পক্ষে প্রীতম ও সানজামুল ছাড়াও জুনায়েদ সিদ্দিক ৩২ ও জহুরুল ইসলাম অমির ২৯ রান উল্লেখযোগ্য। বরিশালের বোলারদের মধ্যে তানভির ইসলাম ৪১ ও রুহেল মিয়া ৫৪ রানে দুটি করে উইকেট লাভ করেন। এছাড়াও সোহাগ গাজী ও কামরুল ইসলাম রাব্বি একটি করে উইকেট তুলে নেন।

এর আগে ৯ উইকেটে ২৬৯ রান নিয়ে দ্বিতীয় দিনের মতো ব্যাট করতে নামে বরিশাল। আগের দিনের সঙ্গে মাত্র ১২ রান যোগ করে থেমে যায় তাদের প্রথম ইনিংস। আগের দিনের অপরাজিত ব্যাটার তারভির ইসলাম তার ব্যাক্তিগত ৪৩ রানের সাথে ৭ রান যোগ করে ৫১ রান করার পর পায়েলের বলে বোল্ড আউট হন। ফলে ৯১.৪ ওভারে ২৮১ রানে থেমে যায় বরিশাল বিভাগের প্রথম ইনিংস।

SHARE