রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপন

41

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ধর্মীয় ভাবগাম্ভির্যে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মহানগর গাউছিয়া কমিটির উদ্যোগে রোববার সকাল ৯টার দিকে নগরীর শিরোইল কলোনীর চার নম্বর গলির বায়তুল মামুর জামে মসজিদের সামনে থেকে শোভাযাত্রাটি বের করা হয়।

‘সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী (সা.)’ এই স্লোগানকে সামনে রেখে শোভাযাত্রাটি বের করা হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হযরত শাহমখদুম রূপোশ (রহ.) দরগাহ শরীফের সামনে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। পরে হযরত শাহমখদুম রূপোশ (রহ.) এর মাজারে চাদর পুশী শেষ করে শোভাযাত্রাটি আবার বায়তুল মামুর জামে মসজিদের সামনে যায়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌহিদুল ইসলাম সুমন, গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, কোষাধ্যক্ষ মো. সালাহউদ্দিন প্রমুখ।

পবিত্র ১২-ই রবিউল আউয়াল বা ঈদে মিলাদুন্নবী (সা.) মুসলিম জাহানের জন্য অবিস্মরণীয় দিন। দিবসটি পালন উপলক্ষে নগরীর শিরোইল কলোনীর বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গন রঙিন আলোকসজ্জায় আলোকিত করা হয়। এছাড়া শোভাযাত্রা শেষে গাউছিয়া কমিটির রাজশাহী মহানগর শাখার উদ্যোগে পবিত্র মিলাদ মাহফিল, দরুদ-সালাম, কেয়াম ও সমস্ত মুসলিম উম্মাহ এবং দেশ-জাতির শান্তি কামনা করে দোয়া করা হয় দোয়া পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আতাউল মোস্তফা কাদরী। মোনাজাত শেষে তাবারক বিতরণের মাধ্যমে দিবসটির সকল কর্মসূচি শেষ করা হয়।

SHARE