অপহরণের শিকার স্কুলছাত্রী উদ্ধার, গ্রেপ্তার কিশোর গ্যাংয়ের নেতা

32

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে অপহরণের শিকার এক স্কুলছাত্রীকে (১৪) উদ্ধার করেছে র‍্যাব। সেই সঙ্গে তাকে অপহরণের অভিযোগে এক যুবককেও গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া যুবকের নাম মেহেদী হাসান (২৫)। র‍্যাব জানিয়েছে, মেহেদী রাজশাহীর গোদাগাড়ীর একটি কিশোর গ্যাং দলের নেতা।

র‍্যাব-৫ এর রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে গোদাগাড়ীর লস্করহাটি গ্রামে অভিযান চালিয়ে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। এ সময় মেহেদীকেও গ্রেপ্তার করা হয়। মেহেদীর বাড়ি লস্করহাটি গ্রামে।

র‍্যাব এ কর্মকর্তা আরও জানান, প্রাইভেট পড়তে যাওয়া-আসার সময় ওই স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করতেন মেহেদী। গত মঙ্গলবার প্রাইভেট পড়ে বাড়ি ফেরার সময় ওই স্কুলছাত্রীকে তুলে নিয়ে যান তিনি। এ নিয়ে ওই ছাত্রীর বাবা গোদাগাড়ী থানায় একটি লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতেই র‍্যাব অভিযান চালায়।

র‍্যাবের অধিনায়ক রিয়াজ শাহরিয়ার জানান, এর আগে গত ৭ সেপ্টেম্বর ওই কিশোরীর চাচাতো ভাইকে অপহরণ করে নিয়ে যান মেহেদী ও তার সহযোগীরা। অপহরণের পর এই এসএসসি পরীক্ষার্থীকে নির্যাতন করা হয়। শরীরের বিভিন্ন স্থানে সিগারেটের আগুনের ছ্যাঁকা দেওয়া হয়। পরে তাকে ফেলে যাওয়া হয়। এরপর তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ নিয়ে ওই স্কুলছাত্রের বাবা মামলা করলে মেহেদীকে গ্রেপ্তার করে পুলিশ। কয়েক দিন কারাগারে থেকে তিনি জামিনে মুক্তি পান। এরপরই ওই স্কুলছাত্রের চাচাতো বোনকে অপহরণ করেন।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, ‘মেহেদীকে র‍্যাব থানায় হস্তান্তর করেছে। উদ্ধার করা স্কুলছাত্রীকেও পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। মেহেদীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। আর শারীরিক পরীক্ষার জন্য ওই স্কুলছাত্রীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হবে।’

SHARE