নাটোর জেলা জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশে ১২তম স্থানে

37

নাটোর : জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে নাটোর জেলা দেশে ১২তম স্থান অধিকার করেছে। জেলায় জন্ম নিবন্ধনের হার ১১৫.৫ শতাংশ এবং মৃত্যু নিবন্ধনের হার ৭৩.৫ শতাংশ। রাজশাহী বিভাগে জেলা অবস্থান চতুর্থ।
জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক শামীম আহমেদ সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
সভায় বক্তারা বলেন, বছর ব্যাপী ক্যাম্পেইনের মধ্য দিয়ে জেলার ৫২টি ইউনিয়ন এবং আটটি পৌরসভার জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে গতিশীলতা এসেছে। নির্ভুল জন্ম ও মৃত্যু নিবন্ধনের মাধ্যমে শুদ্ধ তথ্য ভান্ডার গড়ে তুলতে আমরা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং অভিভাবকরা দায়িত্বশীল ভূমিকা পালন করবো। ধারাবাহিক এ কার্যক্রমের মধ্য দিয়ে আমরা পৌঁছে যেতে চাই শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধনের কাংখিত গন্তব্যে।
সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক মাহফুজা খানম, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম নবী, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন এবং শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র।
আলোচনা সভার আগে কালেক্টর ভবন চত্বরে শোভাযাত্রা বের করা হয়।

SHARE