রাজশাহীতে কসমেটিকসের দুই আউটলেটকে জরিমানা

23

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে কসমেটিকস সামগ্রী বিক্রির দুটি আউটলেটকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে লাজ ফার্মাকে ৩৫ হাজার টাকা ও ইনফিনিটির আউটলেটকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ আউটলেট দুটিতে অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, নগরীর কাদিরগঞ্জ এলাকায় লাজ ফার্মার আউটলেটে গিয়ে দেখা যায় মালয়েশিয়ায় তৈরি একটি সাওয়ার জেলের উৎপাদক মেয়াদ উত্তীর্ণের তারিখ দিয়েছে ১ অক্টোবর ২০২৪। কিন্তু আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার রিপন ট্রেডার্স নতুন স্টিকারে মেয়াদ উত্তীর্ণের তারিখ দিয়েছে ২১ অক্টোবর ২০২৪। ২০ দিন কেন মেয়াদ বাড়ানো হলো তার ব্যাখা নেই।

এ কারণে এই পণ্য বিক্রি করার অপরাধে লাজ ফার্মাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে নগরীর রানীবাজারে অবস্থিত ইনফিনিটির আউটলেটে গিয়ে ফেয়ারনেস ক্রিমের মূল্য ট্যাগের ওপর আরেকটি ট্যাগ দেখা গেছে। ট্যাগের ওপর ট্যাগ লাগিয়ে বেশি দামে পণ্য বিক্রি করা হচ্ছিল।

এ কারণে ইনফিনিটি আউটলেটকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

SHARE