রাজশাহীতে প্রতিমা বিসর্জনের সময় গান-বাজনা নিষিদ্ধ

20

স্টাফ রিপোর্টার: শারদীয় দুর্গাপূজা শেষে প্রতিমা বিসর্জনের সময় রাজশাহীতে গান-বাজনা করা যাবে না। রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) বৃহস্পতিবার এ নিষেধাজ্ঞা জারি করেছে। আরএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরএমপির মুখপাত্র রফিকুল আলম বিজ্ঞপ্তিতে জানান, রাজশাহী মহানগর এলাকায় ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত সকল প্রকার অস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিস্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয়, ব্যবহার এবং পূজা বিসর্জনের সময় উচ্চস্বরে মাইক বাজানো ও গান বাজনা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি জানান, এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় আরএমপি আইনে নিজ ক্ষমতাবলে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এতে পূজামন্ডপ ও তার আশপাশ এবং প্রতিমা বিসর্জনকালে যে কোনো ধরনের মাদকদ্রব্য বিক্রি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। দুর্গাপূজা শেষে প্রতিমা বিসর্জনের সময় রাজশাহীতে গান-বাজনাও করা যাবে না।

এছাড়া যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পূজায় অংশগ্রহণ, পূজা চলাকালীন ও প্রতিমা বিসর্জনকালে কোনো ধরনের র‌্যালি বা শোভাযাত্রা এবং এ উপলক্ষ্যে অনুষ্ঠিত মেলায় কোনো ধরনের হাউজি কিংবা জুয়ার আসরের আয়োজন করা যাবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

SHARE