ভারতে যাওয়া ৫৮ গরু ফিরিয়ে এনে মালিকদের দিল বিজিবি

41

স্টাফ রিপোর্টার: রাজশাহী সীমান্ত দিয়ে চরতে চরতে ভারতে ঢুকে পড়া ৫৮টি গরু ফিরিয়ে এনেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে গরুগুলো ফিরিয়ে আনা হয়। শনিবার গরুগুলো মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে শুক্রবার বিকালে রাজশাহীর চর খিদিরপুর সীমান্ত ফাঁড়ির সীমান্ত পিলার-১৫৯/৪-এস এর পাশ দিয়ে বাংলাদেশী নাগরিকদের ৫৮টি গরু ঘাস খেতে খেতে ৫০০ গজ ভারতের ভেতরে ঢুকে যায়। এ সময় ১১৭ বিএসএফ ব্যাটালিয়নের রাজানগর ক্যাম্পের টহল দল গরুগুলো ধরে নিয়ে যায়। পরে সেদিনই বিকালে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক হয়।

শনিবার বিকালে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ জানান, পতাকা বৈঠক শেষে রাতে বিএসএফ গরুগুলো বিজিবির কাছে ফেরত দেয়। শনিবার গরুগুলো মালিককে বুঝিয়ে দেওয়া হয়। এ সময় বিজিবির ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম, হরিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, ৮ নম্বর ওয়ার্ড সদস্য গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন। এ সময় নিরাপদ দূরত্ব বজায় রাখার বিষয়ে রাখালদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

এছাড়াও ভবিষ্যতে যাতে বাংলাদেশী নাগরিকদের গবাদিপশু ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে আরো সতর্ক হওয়ার জন্য বিজিবির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে বলেও জানান বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক সাব্বির আহমেদ।

SHARE