বড়াইগ্রামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

52

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে একটি সমবায় সমিতির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ৩টি সমবায় সমিতির ৫ সহস্রাধিক সমবায়ী সদস্য। শনিবার সকালে উপজেলার জোনাইল বাজারে এই প্রতিবাদ কর্মসূচীর আয়োজন করে জোনাইল আদর্শ মহিলা কো-অপারেটিভ, উদ্যোমী বহুমুখী সঞ্চয়ী সমবায় সমিতি ও জোনাইল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন। মানববন্ধন ও বিক্ষোভে ওই তিনটি প্রতিষ্ঠানের যথাক্রমে প্রতিষ্ঠাতা, সভাপতি ও ব্যবস্থাপক মতিউর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক, মানহানিকর ও হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও দ্রুত কারামুক্তির দাবী জানানো হয়।

এ সময় বক্তব্য রাখেন জোনাইল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ, আদর্শ মহিলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সভাপতি শামীমা আক্তার ও সাবেক সাধারণ সম্পাদক হোসনে আরা, উদ্যোমী বহুমুখী সঞ্চয়ী সমবায় সমিতির সহ-সভাপতি ওমর ফারুক সহ অন্যান্য সমবায়ী নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ জানান, গত ১৭ সেপ্টেম্বর সমবায়ী নেতা মতিউর রহমান, জোনাইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ ৪ জনের বিরুদ্ধে অপহরণ ও মারপিটের অভিযোগ এনে থানায় মামলা দায়ের করেন উপজেলার নাজিরপুর গ্রামের মাসুদ রানা। ওই মামলায় মতিউর রহমানকে জোনাইল পার্বণী গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। মাসুদ রানার সাথে জোনাইল বাজারের ব্যবসায়ী চয়ন রোজারিও এর বিরোধের জেরে পরিকল্পিত ভাবে ৪ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ করেন তারা। এই মামলা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, ভিত্তিহীন ও হয়রানীমূলক উল্লেখ করে সমবায়ী নেতা মতিউর রহমানকে মামলা থেকে অব্যহতি ও দ্রুত কারামুক্তির দাবি করেন উপস্থিত নেতৃবৃন্দ।

SHARE