রাজশাহী জেলা পরিষদ নির্বাচন: এক চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের প্রার্থিতা বাতিল

21

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। রোববার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিনজনের প্রার্থিতা বাতিল করার কথা জানান নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবদুল জলিল।

এ দিন জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এ সময় চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদলের প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়। নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। তাঁর আয়করের কোন কাগজপত্র জমা না থাকায় এ সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

এ ছাড়া ৫ নম্বর ওয়ার্ডের (দুর্গাপুর উপজেলা) সাধারণ সদস্য পদের দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন- মোহাম্মদ গোলাপ হোসেন ও মো. রেজাউল করিম। ঋণ খেলাপি থাকার কারণে তাঁদের প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে। এ সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁরা অতিরিক্ত বিভাগী কমিশনারের (সার্বিক) কাছে আপিল করতে পারবেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় অন্য তিন চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল এবং স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান আক্তার ও আফজাল হোসেনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। এখন নির্বাচনে চেয়ারম্যান পদে এই তিনজন চেয়ারম্যান প্রার্থীই থাকলেন।

এছাড়া তিনটি সংরক্ষিত নারী ওয়ার্ডে ১৮ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে দিয়েছেন ৩৭ জন প্রার্থী থাকলেন। তফসিল অনুযায়ী, আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থিদের প্রচার-প্রচারণা শেষে ভোট গ্রহণ হবে ১৭ অক্টোবর।

SHARE