মাদক থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

25

স্টাফ রিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা মাদক উৎপাদন করি না, তবুও এর ভয়াল ছোবল থেকে রক্ষা পাচ্ছি না। এ অবস্থায় মাদকের ছোবল থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে। সে কারণে সবার সহযোগিতা প্রয়োজন।

মঙ্গলবার রাজশাহীতে মাদক ও জঙ্গিবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, এখন আর কেউ প্রকাশ্যে ধূমপান করে না। আইন সংশোধন করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করেছি। সমাজকে মাদকমুক্ত করা সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষের সম্ভব নয়, সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি আরো বলেন, পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গী ও সন্ত্রাস দমনে সফল হয়েছে। এছাড়াও তিনি করোনাকালীন সময়ে পুলিশের বিভিন্ন কার্যক্রমের ভূয়সি প্রশংসা করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী বলেছিলেন, বাংলাদেশকে পাল্টে দিবেন। আজ প্রধানমন্ত্রী তাঁর দক্ষ নেতৃত্বে বাংলাদেশের চেহারা পাল্টে দিয়েছেন বলেও তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুলে এই সমাবেশের আয়োজন করা হয়। সেখানে ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ বইয়ের মোড়ক উন্মোচন করা হয় এবং শহীদ পুলিশ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, জেলা প্রশাসক আবদুল জলিল, জেলার পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও জেলার সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা।

SHARE