দেশের ইতিহাস লিখতে গেলে সাজেদা চৌধুরীর কথা আসে : তথ্যমন্ত্রী

16

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের ইতিহাস তো বটেই, বাংলাদেশের ইতিহাস লিখতে গেলেও সাজেদা চৌধুরীর কথা আসে।

সাজেদা চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন জানিয়ে তিনি বলেন, আমাদের কামনা ছিল, তিনি যেন বহুদিন ধরে আমাদের সঙ্গে থাকেন। তার এ বিদায় বাংলাদেশ আওয়ামী লীগের জন্য বেদনার। আমরা সবাই তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে পাদদেশে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনীতিবিদ ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এবং ১৯৭৫ সালের পর আওয়ামী লীগকে সংগঠিত করার ক্ষেত্রে অকুতোভয় নেত্রী। দলের দুঃসময়ে, স্বাধীনতা সংগ্রামে, স্বাধীনতা যুদ্ধে তার গুরুত্বপূর্ণ অবদান ছিল।

তিনি বলেন, ১৯৮১ সালে আমাদের নেত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর তার সাথে সবসময় ছায়ার মতো ছিলেন সাজেদা চৌধুরী। এ ছাড়া ২০০৭-২০০৮ সালে যখন অনেকেই মুখ ফিরিয়ে নিয়েছিলেন, তখন তিনি নেত্রীর পাশে দাঁড়িয়েছিলেন।

SHARE