চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

39

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : ‘সাক্ষরতা শিখন ক্ষেত্রের প্রসার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টায় জেলা প্রশাসন ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় তিনি বলেন, শিক্ষিত জনগোষ্ঠী দেশের সম্পদ। দেশ জ্ঞানভিত্তিক সমাজের দিকে এগুচ্ছে।

সরকার দেশের শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়নের পাশাপাশি সাক্ষরতা ও দক্ষতা উন্নয়নে বহুমুখী কার্যক্রম বাস্তবায়নে কাজ করছে। দেশের বিশাল কর্মক্ষম জনগোষ্ঠীকে যথাযথ শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ জনসম্পদে পরিণত করে বাংলাদেশকে উন্নয়নের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সকলে একযোগে কাজ করলে দেশ পুরোপুরি নিরক্ষরমুক্ত হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে যে প্রণোদনা ও মান সম্পন্ন শিক্ষা অবকাঠামো গড়ে তুলছেন সেটি চোখে পড়ার মত। এছাড়া কোন শিশু যেন ঝরে পড়ে না যায় সেজন্য সরকারের দৃষ্টি রয়েছে। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, জেলা শিক্ষা অফিসার মোহা. আব্দুর রশিদ প্রমুখ।

SHARE