রাবিতে ফারসি সাহিত্যের বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে আলোচনা সভা

27

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ফারসি সাহিত্য: বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের ১২৫ নম্বর কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে ‘মাজমুয়ে গোল’ নামক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক ও কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হক।

ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক মো. ওসমান গনীর সভাপতিত্বে সভায় আলোচক হিসেবে আলোচনা করেন ইরানের ইয়াজদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. কাজেম কাহদুয়ি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান।

অনুষ্ঠানে কলা অনুষদের অধিকর্তা আলোচকবৃন্দকে কলা অনুষদ কর্তৃক প্রথম আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে প্রকাশিত ১১টি ফারসি প্রবন্ধ সংবলিত প্রকাশনা উপহার দেন। এছাড়া ফারসি কবিতা ও গান পরিবেশন করেন বিভাগের শিক্ষার্থী আশিকা বিল্লাহ ও লিমা খাতুন।

SHARE