রাবিতে মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু

16

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন’ শুরু হয়েছে। রোববার এই সম্মেলনের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। সকালে ডীনস্ কমপ্লেক্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর মুহম্মদ আব্দুল জলিল ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইলিয়াছ হোসেন। রাবির সাবেক উপাচার্য ও নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বর্তমান উপাচার্য প্রফেসর আবদুল খালেক সম্মেলনে সভাপতিত্ব করেন। সেখানে অন্যদের মধ্যে প্রফেসর সুষ্মিতা চক্রবর্তী বক্তব্য রাখেন।

সম্মেলন উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য শোভযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে প্রায় ৩০০ জন সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশ নিচ্ছেন। দুই দিনব্যাপী এই সম্মেলনে আরো আছে ‘ভারতীয় উপমহাদেশের লোকধর্ম ও দর্শন’ এবং ‘মনোজগতে ধর্ম ও সমাজ’ শীর্ষক আলোচনা ও সেমিনার।

SHARE