রাজশাহীতে ক্রিকেটের জুয়াড়ির তিন বছরের কারাদণ্ড

13

স্টাফ রিপোর্টার: ক্রিকেট খেলা নিয়ে অনলাইনে জুয়া খেলার অপরাধে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একইসঙ্গে তাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামির নাম শফিকুল ইসলাম (২৫)। নাটোর সদর উপজেলার হযরতপুর ফয়েজ মোড়ে তাঁর বাড়ি।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, শফিকুল ইসলাম ইন্টারনেটের মাধ্যমে আইপিএল, বিপিএলসহ অন্যান্য ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়া খেলতেন এবং অন্যদেরও সহায়তা করতেন। এ অভিযোগে ২০১৯ সালের ২৩ ডিসেম্বর নাটোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল শফিকুল ইসলামের সামি স্পোর্টস নামের দোকানে অভিযান চালায়।

এ সময় ক্রিকেটে জুয়া খেলার নানা আলামতসহ তাঁকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। পরবর্তীতে পুলিশ শফিকুলকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র দিলে আদালতে বিচার শুরু হয়। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করলেন।

আইনজীবী ইসমত আরা আরও জানান, রায় ঘোষণার সময় আসামি শফিকুল ইসলাম আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

SHARE