দিনে মহল্লায় ঘুরে ঘুরে গরু দেখে রাতে চুরি

31

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে এক নারী দিনের বেলা মহল্লায় ঘুরে ঘুরে গরু দেখে আসতেন। আর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে গরু চুরি করে আনতেন আরেক পুরুষ। অবশেষে পুলিশের হাতে তারা চোরাই গরুসহ গ্রেপ্তার হয়েছেন।

এরা হলেন- নগরীর ডিঙ্গাডোবা নিমতলা মোড়ের মাসুম আলী (৩৫) এবং পূর্ব মোল্লাপাড়া লিচুবাগান এলাকার বিলকিস বেগম (৪৫)। গত ২৩ আগস্ট দিবাগত রাতে নগরীর কুলপাড়া মহল্লার বাসিন্দা তরিকুল ইসলামের গোয়াল ঘরের ইটের দেয়াল ভেঙ্গে প্রায় এক লাখ ৬০ হাজার টাকা দামের গাভিটি চুরি করে নিয়ে যান মাসুম। পরে তা বিলকিসের বাড়িতে রাখা হয়েছিল। তাঁর বাড়িতে কয়েকদিন আগে একটি বাছুরের জন্ম দেয় গাভিটি। পুলিশ বাছুরসহ এই গাভিটিকে বিলকিসের বাড়ি থেকে উদ্ধার করেছে।

শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, দিনে বিলকিস বেগম বিভিন্ন এলাকায় গিয়ে গরুর সন্ধান করেন। পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসেন। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে গরু চুরি করেন মাসুম। তরিকুলের গরুটিও এভাবে চুরি করে বিলকিসের বাড়িতে রাখা হয়েছিল। তার বাড়িতে অভিযান চালিয়ে গরু উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মাসুম আলীকে গ্রেপ্তার করা হয়।

ওসি জানান, গ্রেপ্তার বিলকিস ও মাসুমের বিরুদ্ধে চুরির মামলা করেছেন গরুর মালিক তরিকুল। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আদালতের অনুমতি নিয়ে গরু দুটি মালিককে হস্তান্তর করা হবে। এখন বাছুরসহ গাভটি পুলিশের হেফাজতে আছে।

SHARE