সহকারি শিক্ষককে কান ধরে উঠবস, বিচারের দাবিতে কালো ব্যাচ ধারণ

35

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবার হাড়ুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদাউসকে কান ধরে উঠবস করানোর প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে কালো ব্যাচ ধারন করেছেন সারা দেশের সহকারি শিক্ষকরা। একই সঙ্গে জেলা প্রথমিক শিক্ষক সমাজের উদ্যোগে এ ঘটনার প্রতিবাদে জেলা প্রশাসকের কাছে প্রতিবাদলিপি প্রদানও করেছে। এ ঘটনার প্রতিবাদে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি এসব কর্মসূচি ঘোষণা করে।

সোমবার (২৯ আগস্ট) রাতে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত হয় যে বৃহস্পতিবার এ ঘটনার প্রতিবাদে সহকারি শিক্ষকরা কালো ব্যাচ ধারন করবেন। বৃহস্পতিবার সারা দেশের মতো রাজশাহীর বিভিন্ন উপজেলায় অবস্থিত সহকারি শিক্ষকরা বিদ্যালয়ে কালো ব্যাচ ধারণ করে পাঠদান করেন।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও মো. আব্দুল লতিফ এ কর্মসূচির ঘোষণা করেন।

এদিকে, এ ঘটনার নিন্দা জানিয়ে জেলা প্রশাসকের নিকট প্রতিবাদলিপি দিয়েছে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ রাজশাহী জেলা শাখার নেতৃবৃন্দ।

বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ রাজশাহী জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম স্বাক্ষরিত প্রতিবাদ লিপিতে এ ঘটনায় নিন্দা জানানো হয়। প্রতিবাদলিপির অনুুলিপি প্রেরণ করা হয়েছে প্রথমিক শিক্ষা রাজশাহী বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও পবা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরও।

প্রাথমিকের কয়েকজন সহকারি শিক্ষক জানান, এটা ন্যাক্কারজনক একটি কাজ। এমন ঘটনা যেন আগামীতে না ঘটে তার জন্য ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করা হয়েছে।

এদিকে, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি এসব কর্মসূচিতে বলা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে অভিযুক্তদের আইনের আওতায় আনা না হলে ১০ সেপ্টেম্বর সকাল ১১টায় স্ব-স্ব উপজেলায় মানববন্ধন এবং আগামী ১১ সেপ্টেম্বর স্ব উপজেলা শিক্ষা অফিসারের মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে স্মারকলিপি জমা দেয়া হবে।

SHARE