নগরীতে অটোচালকদের ধর্মঘট

21

স্টাফ রিপোর্টার : ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘট পালন করছেন নগরীর ব্যাটারিচালিত অটোচালকরা। রোববার (২৮ আগস্ট) সকাল ৮টা থেকে শুরু হয়েছে এই ধর্মঘট।
ফলে সকাল থেকেই আটোরিকশাশূন্য রাজশাহী নগরী। এতে চরম বিপাকে পড়েন নগরবাসী। ব্যাটারিচালিত রিকশা চললেও ভাড়া গুনতে হচ্ছে কয়েকগুণ। কিছু আটোরিকশা চললেও চালকদের সঙ্গে বাদানুবাদে জড়াচ্ছেন আন্দোলনকারীরা।
সকাল ১০টার দিকে সাধারণ চালক ও মালিকদের ব্যানারে নগরীর রেলগেট এলাকায় সমাবেশ করেন তারা। পরে সেখান থেকে গিয়ে নগর ভবনের সামনে অবস্থান নেন।

আন্দোলনরত আটোরিকশা চালকদের দাবি, এখন সর্বনিম্ন ৫ টাকা। আবার নগরীতে আটোরিকশা চলে পালা করে। ফলে চড়া দ্রব্যমূল্যের বাজারে তাদের টিকে থাকা কষ্টকর হয়ে পড়েছে। তারা ভাড়া ন্যূনতম ১০ টাকা চান। ভাড়া না বাড়লে লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন তারা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, যে দুই-একটা অটোরিকশা চলছে, সেগুলোতে ভাড়া চাইছে দুই-তিন গুন। ভদ্রা থেকে রেলগেটের ভাড়া চাইছে ২০ টাকা। স্বাভাবিক সময়ে এ ভাড়া থাকে পাঁচ থেকে সাত টাকার মধ্যে।

পথচারীদের মধ্যে কলেজছাত্রী মানিসা খাতুন বলেন, লক্ষীপুর থেকে রাজশাহী কলেজে যাবো। রাস্তায় বের হয়ে দেখি বড় অটোরিকশা বন্ধ। দুই-একটা দেখা গেলেও ভাড়া চায় ২৫ টাকা। ছোট অটোরিকশাগুলোও একই অবস্থা। আমরা শিক্ষার্থীরা পড়েছি বেকায়দায়।

SHARE