রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের কংগ্রেস অনুষ্ঠিত

16

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র-জাতিসত্তার খাদ্য নিরাপত্তা নিয়ে কাজ করা ৩৫টি রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের কংগ্রেস-২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার গোদাগাড়ীর রাজাবাড়িহাটে সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অব ভলান্টারী অর্গানাইজেশনের (সিসিবিভিও) কার্যালয়ে এই কংগ্রেস অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা ও রক্ষাগোলা সমাজ সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে এর উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ও সিসিবিভিও’র সভাপতি প্রফেসর মো. আবদুস সালাম।

এতে সভাপতিত্ব করেন সংগঠক সরল এক্কা। প্রধান অতিথি ছিলেন সিসিবিভিওর সাধারণ সম্পাদক ও নির্বাহী প্রধান সারওয়ার-ই-কামাল স্বপন। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপিত আরিফা বেগম, সহ-সাধারণ সম্পাদক তাহেরা খাতুন, কার্যনির্বাহী সদস্য ও রক্ষাগোলা সমন্বয় কমিটির সাবেক সভাপতি প্রসেন এক্কা, গোদাগাড়ী উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার।

কংগ্রেসের দ্বিতীয় পর্বে রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনগুলোর বিভিন্ন সমস্যার বর্তমান চিত্র ও সমাধানের সাম্ভাব্য কৌশল নির্ধারণ, গঠনতন্ত্র সংশোধন, সংযোজন এবং সমন্বয় কমিটির ২০২২-২০২৩ সালের কর্ম-পরিকল্পনা তৈরীর বিষয়ে আলোচনা হয়। এ কংগ্রেসে ৩৫টি সংগঠন থেকে ২৯৫ জন অংশগ্রহণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন রক্ষাগোলা সমন্বয় কমিটির সদস্য সচিব মো. আরিফ।

SHARE