পুলিশ সদস্যদের পেশাদারিত্বের সাথে কাজ করতে বললেন এসপি

16

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮টায় জেলা পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে এর আয়োজন করা হয়। মাস্টার প্যারেডে সালাম গ্রহণ করেন রাজশাহীর পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন। প্যারেডে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) অলক বিশ্বাস।

সালাম গ্রহণ শেষে এসপি অফিসার ও ফোর্সদের উত্তম পোশাক পরিধান, নিয়মিত প্যারেড অনুশীলন, ডিসিপ্লিন ও পেশাদারিত্ব বজায় রাখা; নিজ নিজ অফিস প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং সুশৃঙ্খল জীবনযাপন নিয়ে নির্দেশনামূলক বক্তব্য দেন। পরে তিনি ডি স্টোর, সি স্টোর, পুলিশ লাইন্স অস্ত্রাগার, পুলিশ ব্যারাক ও মোটরযান শাখা পরিদর্শন করেন।

এরপর পুলিশ লাইন্স ড্রীল শেডে রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। কল্যাণ সভায় সভাপতিত্ব করেন এসপি এবিএম মাসুদ হোসেন। কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সদস্যরা এসপির কাছে বিভিন্ন বিষয়ে তাদের প্রস্তাবনা ও মতামত উত্থাপন করেন। এসপি তাদের প্রস্তাবনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এরপর বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষ ‘হল অব ইউনিটি’তে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিট পুলিশিং কার্যক্রম গতিশীল করার মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা ও জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার নির্দেশনা প্রদান করা হয়। এলাকায় চুরি, ছিনতাইসহ অন্যান্য অপরাধ যাতে না বৃদ্ধি পায় সেদিকের প্রতি লক্ষ্য রেখে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়। মাদক, জঙ্গীবাদ ও চোরাচালানের বিরুদ্ধে চলমান অভিযান জোরদারকরনের কথা বলা হয়। পাশাপাশি গ্রেফতারি পরোয়ানা তামিল করার বিষয়ে থানার অফিসার ইনচার্জদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়।

এর পাশাপাশি সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। বিভিন্ন ক্যাটাগরিতে কাজের ক্ষেত্রে সর্বোচ্চ সাফল্য অর্জনকারী অফিসার-ফোর্সদের পুরস্কৃত করেন সম্মানিত পুলিশ সুপার। ২০২১ সালে বীরত্বপূর্ণ সাহসিক কাজের জন্য পিপিএম পুরস্কার প্রাপ্ত রাজশাহী জেলার ডিবির ইন্সপেক্টর জনাব আবদুল হাইকে পিপিএম মেডেল পরিয়ে দেন পুলিশ সুপার। এছাড়া সম্প্রতি পিআরএল এ গমনকারী এগারোজন পুলিশ সদস্যের হাতে শুভেচ্ছা স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

SHARE