গ্রেনেড হামলায় নিহতদের শ্রদ্ধার সাথে স্মরণ

12

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে নানা আয়োজনে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করা হয়েছে। তাদের শ্রদ্ধা জানাতে শহীদ বেদীতে দেওয়া হয়েছে ফুল। অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন এবং আলোচনা সভা। এসব কর্মসূচি থেকে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন বক্তারা।

গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শনিবার সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নিহতদের স্মরণে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিকালে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে অনুষ্ঠিত হয় সমাবেশ। এতে সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। এ সময় সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু। সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা অনুষ্ঠান পরিচালনা করেন।

দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। এতে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস প্রমুখ। দুপুরে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে একটি সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। আলোচক ছিলেন ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আবুল কাশেম। বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম সভাপতিত্ব করেন।

SHARE