রাজশাহীতে জন্মাষ্টমি উদযাপন

15

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে জন্মাষ্টমি উদযাপন করেছেন সনাতন হিন্দু ধর্মাবলাম্বীরা। এ উপলক্ষে শুক্রবার সকালে নগরীতে কয়েকটি শোভাযাত্রা বের করা হয়। সেসব শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সকালে নগরীর সাহেব বাজারের শ্রী শ্রী গোপীনাথ ও লক্ষ্মীনারায়ণ দেব বিগ্রহ (হুনুমানজিয়র আঁখড়া) মন্দির থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। নগরীর আলুপট্টি প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি হুনুমানজিউর আঁখড়ায় গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

এছাড়াও অংশ নেন রাজশাহী সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের রাজশাহী মহনগর শাখার সভাপতি ড. সুজিৎ সরকার, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন জাতীয় পরিষদের সদস্য কার্তিক চন্দ্র হালদার, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের নগরের দপ্তর সম্পাদক অরবিন্দ দত্ত প্রমুখ।

এদিকে নগরীর রেশমপট্টির দিগন্ত সার্বজনীনী মন্দির থেকেও একটি শোভাযাত্রা বের করা হয়। এতে অংশ নেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

SHARE