সক্ষমতার মধ্যেই জনগণকে ভালো সেবা দেওয়ার পরামর্শ বাদশার

15

স্টাফ রিপোর্টার: চিকিৎসাসেবা প্রদানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বর্তমান যে সক্ষমতা, তাতেই কীভাবে জনগণকে তাদের কাঙিক্ষত সেবা প্রদান করা যায়, সে বিষয়ে কর্তৃপক্ষকে আরো পরিকল্পনা ও পর্যালোচনার পরামর্শ দিয়েছেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও হাসপাতালের পরিচালনা পর্ষদের সভাপতি ফজলে হোসেন বাদশা।

বুধবার সকালে রামেক হাসপাতালের সভাকক্ষে আয়োজিত পরিচালনা পর্ষদের সভায় সভাপতির বক্তব্যে তিনি এই পরামর্শ দেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সভার কাজ শুরু করা হয়।

সভায় ফজলে হোসেন বাদশা বলেন, চিকিৎসা প্রত্যাশীদের সংখ্যার তূলনায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সক্ষমতা ও জনবল অনেকটাই অপ্রতুল। সক্ষমতা বৃদ্ধিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একাধিকবার চিঠি চালাচালি করলেও কোন ফলাফল আসেনি! সুতরাং হাসপাতালের বর্তমান যে সক্ষমতা; তাতেই কীভাবে জনগণকে ভালো সেবা প্রদান করা যায়, সে বিষয়ে পরিকল্পনা ও বাস্তবায়নে আমাদের উদ্যোগ নেওয়া উচিত।

করোনাকালে রাজশাহী মেডিকেলের আন্তরিক কার্যক্রমের প্রশাংসা করে এমপি বাদশা বলেন, সক্ষমতা অপ্রতুল থাকলেও রাজশাহী মেডিকেল করোনাকালে মানুষকে সাধ্যমতো সেবা দেওয়ার চেষ্টা করেছে। আমি সবসময় পরিচালকের সাথে যোগাযোগ রেখেছি। মানুষ যেন এই মেডিকেলে এসে চিকিৎসা ও মানবিকতা; দুটোই ভালোভাবে উপলব্ধি করতে পারে সে বিষয়ে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সভায় আলোচ্যসূচি উপস্থাপন ও বিভিন্ন উদ্যোগের বিষয়ে আলোকপাত করেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। এসময় রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলী, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকুসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

SHARE