রাজশাহীতে বৃক্ষ মেলা শুরু

8

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শুরু হয়েছে দুই সপ্তাহব্যাপী বিভাগীয় বৃক্ষ মেলা। জেলা প্রশাসনের সহযোগিতায় রাজশাহী সামাজিক বন বিভাগ নগর ভবনের গ্রিন প্লাজায় এ মেলার আয়োজন করেছে। বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ।

এর আগে মেলা উদ্বোধন উপলক্ষে ‘বৃক্ষ-প্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ শ্লোগানে নগরীতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। নগরীর শহীদ কামারুজ্জামান চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে নগর ভবনের গ্রিন প্লাজায় গিয়ে শেষ হয়। সেখানে মেলার উদ্বোধনের পর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ।

জেলা প্রশাসক আব্দুল জলিল সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার (এসপি) আব্দুস সালাম, সামাজিক বন অঞ্চল বগুড়ার বন সংরক্ষক মোহাম্মদ আমিনুল ইসলাম।স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুজ্জামান শাহ। এ ছাড়াও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

আয়োজকরা জানান, মেলায় ৬২টি স্টলে প্রায় ২০০টির অধিক বিভিন্ন প্রজাতির ঔষধি গাছ ও ৫০০টির বেশি শোভাবর্ধক গাছ স্থান পেয়েছে। মেলা চলবে আগামী ৩ আগস্ট পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

SHARE