পুলিশ মানুষের প্রথম ভরসাস্থল হতে চায় : আইজিপি

9

স্টাফ রির্পোটার : পুলিশ দেশের মানুষের প্রথম ভরসাস্থল হতে চায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ কথা বলেন। পুলিশ লাইনস মাঠে এই সভার আয়োজন করা হয়।
তিনি বলেন, এজন্য বাংলাদেশ পুলিশের সব পর্যায়ে সদস্যদের দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে। নিষ্ঠার সঙ্গে দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে। সর্বোচ্চ আত্মত্যাগের জন্য প্রস্তুত থাকতে হবে। দেশটাকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদেরও।
পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি সব সময় বলেন পুলিশ হচ্ছে- মানুষের শেষ ভরসাস্থল। কিন্তু আমরা প্রথম ভরসাস্থল হতে চাই। দেশের অর্থনৈতিক সমৃদ্ধির সঙ্গে সঙ্গে এখন অর্থনৈতিক অপরাধও বেড়েছে। এর পশাপাশি বেড়েছে সাইবার ক্রাইম।
তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বাংলাদেশের বিশাল ঐতিহ্য ও ইতিহাস রয়েছে। কিন্তু মধ্যে মধ্যেই আমরা লক্ষ্য করি যে, দেশে ধর্মীয় উগ্রবাদের উন্মেষ ঘটানোর অপপ্রয়াস হয়। কিন্তু আমরা বলতে চাই- এই দেশটা ধর্মীয় উগ্রবাদের জন্য নয়। আমরা বারবারই সবাই মিলে এই ধর্মীয় উগ্রবাদকে মোকাবিলা করেছি। তাই মাথা চাড়া দিয়ে লাভ হবে না। এই দেশের মানুষ ঝগড়া-ফ্যাসাদ পছন্দ করেন না। তাই কোনোভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে দেওয়া হবে না।
প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু, বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি আবু হাসান মোহম্মদ তারিক, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।
এর আগে আরএমপি’র প্রতিষ্ঠবাষির্কী উপলক্ষে শুক্রবার বেলা ১১ টায় বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালি শুরুর আগে আইজিপি বেলুন ফেস্টুন ও কবুতর অবমুক্তকরণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন। র‌্যালি শেষে প্রধান অতিথি পুলিশ লাইন্সে বিশেষ রক্তদান কর্মসূচি, অনাবাদী জমিতে সবজি চাষের উদ্বোধন, বৃক্ষরোপণ এবং মৎস্যপোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন।

SHARE