রাজশাহীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

6

স্টাফ রির্পোটার : রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার আলাদা আলাদাভাবে দিবসটি উদযাপন করা হয়।

সকালে সূর্যোদয়ের সাথে সাথে নগরীর কুমারপাড়ায় নগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ১০টায় দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জ্যেষ্ঠ সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকালে সূর্যোদয়ের পর নগরীর রানীবাজারে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। প্রচার করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ও দেশাত্মবোধক গান প্রচার। বন্যার্তদের সমবেদনায় এ দিন পূর্বঘোষিত আনন্দ র‌্যালির কর্মসূচি স্থগিত করা হয়।

তবে বেলা ১১টায় দলীয় কার্যালয়ে ৭৩ পাউন্ড ওজনের কেক কাটা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা। এ সময় জেলা আওয়ামী লীগসহ দলের সহযোগী সকল সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করে বিশ^বিদ্যালয় প্রশাসন।

শোভাযাত্রাটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। সেখানে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

SHARE