নাটোর জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

8

স্টাফ রির্পোটার : আজ শনিবার (১৮ জুন) নাটোর জেলা তথ্য অফিসের আয়োজনে নাটোর ভোকেশনাল টেক্সটাইল ইনস্টিটিউটে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, উন্নত রাষ্ট্র ও জাতি গঠন, দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে অবহিতকরণ এবং জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ উসীম উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় মহাপরিচালক বলেন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে সহায়ক বিশেষ ভূমিকা রাখবে। তিনি সততা, আন্তরিকতা ও সর্বোচ্চ শক্তি দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশের প্রতিটি সেক্টরে অভূত উন্নয়ন হয়েছে। শেখ হাসিনার সৎ, বলিষ্ঠ এবং দূরদর্শী নেতৃত্বের ফলে বাংলাদেশ আজ বিশে^র বুকে মাথাউঁচু করে দাঁড়িয়েছে। গ্রামীন জীবনের ব্যাপক রূপান্তরে তাঁর অবদান অতুলনীয়। তিনি বলেন, গ্রামগুলোকে কেন্দ্র করেই অর্থনৈতিক কার্মকান্ড পরিচালিত হয়। প্রতিটি পরিবারকে যত্নবান হয়ে আধুনিক প্রযুক্তি ও চিন্তাভাবনা গ্রহণ করার মাধ্যমে আর্থিকভাবে সচ্ছলতা অর্জন করতে হবে ।

প্রধান অতিথি বলেন, নারী শিক্ষার জন্য সরকার অনেক সুযোগ করে দিয়েছে। সরকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায় পর্যন্ত বিনা খরচে নারীদের জন্য পড়ার সুযোগ করে দিয়েছে। নারীদের এই সুযোগের সৎ ব্যবহার করে নিজেদের অধিকার আদায় করতে হবে। নারীদের জন্য সংসদে সংরক্ষিত আসন রয়েছে।

তিনি বলেন, নাগরিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে নারী ও শিশু পাচার, নারী নির্যাতন, যৌতুকের মতো ব্যাপারগুলোর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরও বলেন, সরকার প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছে। স্বাস্থ্যসেবা নিতে কমিউনিটি ক্লিনিকে যান, নিরাপদ প্রসবের জন্য পরিবার পরিকল্পনা দপ্তরের সেবা নিন- এই কথাগুলো আমাদেরকে প্রচার করতে হবে। এতে সাধারণ জনগণের কষ্ট লাঘব হবে, সবাই নিরাপদ থাকতে পারবে এবং স্বাস্থ্যকর জীবন যাপন করতে পারবে। অনুষ্ঠানে জেলা তথ্য অফিসের পরিচালক মোহা: ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ আবু সাইদ মোহাম্মদ ফারুক, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার মো: তৌহিদুজ্জামান, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক ড. কুস্তুরী আমিনা কুইন, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মাহমুদা পারভীন এবং জাতীয় মহিলা পরিষদের চেয়ারম্যান মর্জিনা পারভীন।

কর্মশালায় নারী ও শিশু উন্নয়ন সংশ্লিষ্ট বিষয়সমূহের সাথে সাম্প্রদায়িকতা, গুজব, অপপ্রচারের মত বিষয়ে আলোচনা করা হয়।

জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, এনজিও প্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দা কর্মশালায় অংশগ্রহণ করেন।

SHARE