চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন রাস্তাটি সংস্কার নেই

2

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :চাঁপাইনবাবগঞ্জের রেলওয়ে স্টেশনে যাবার একমাত্র রাস্তাটি ইট সুরকি উঠে খানাখন্দের কারণে যানবাহন ও পথচারীদের চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। কয়েক বছর ধরে মাত্র ৩শো মিটারের এ রাস্তাটির এমন দুরবস্থা চলতে থাকলেও সংস্কারের উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

সরেজমিনে দেখা যায়, জেলা শহরের হুজরাপুরের উদয়ন মোড় থেকে রেলওয়ে স্টেশন পর্যন্ত সংযোগ সড়কটি প্রায় ৩০০ মিটার রাস্তাজুড়ে ইট সুরকি উঠে গিয়ে ছোট গর্ত ও খানাখন্দের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। পথচারী ও বিভিন্ন যানবাহন চালকরা এ রাস্তাটি পার হতে গিয়ে বাড়তি বিড়ম্বনায় পড়ছেন।

বিশেষ করে বৃষ্টি হলেই ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পুরো রাস্তায় পানি জমে কর্দমাক্ত হয়ে পড়ে। এতে করে যাত্রীরা পথচারী ও চালকরা অভিযোগ করে বলেন, জেলার সীমান্তবর্তী একটি গুরুত্বপূর্ণ স্টেশন হওয়ার পরও দীর্ঘদিন ধরে এই রাস্তাটি সংস্কারের জন্য কেউ উদ্যোগ গ্রহণ করেনি। রাত বিরাতে যাত্রী নিয়ে রেলওয়ে স্টেশনে ধীরগতিতে আসা যাওয়া করতে গিয়ে বাড়তি বিড়ম্বনায় পড়তে হয়।

জেলা শহরের প্রাণ কেন্দ্রে এ স্টেশনটি অবস্থান করায় হওয়ায় প্রতিদিন রেলওয়ে স্টেশন রাস্তা দিয়ে স্থানীয় লোকজন ও ট্রেনের যাত্রীসহ বিভিন্ন অঞ্চলের লোকজন দিনরাত চলাচল করে থাকে। একসময় সংস্কার করা হলেও দীর্ঘ ২/৩ বছর ধরে অবহেলিত রাস্তাটি পুনঃ সংস্কার এবং বর্ধিত করে দুর্ভোগ লাগবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন ভূক্তভোগীরা।

মনিরুল ইসলাম ও আনারুল হক নামে ২ ট্রেন যাত্রী বলেন, ঢাকায় চাকুরি করার সুবাদে ছুটিতে ট্রেনে করে এ স্টেশনে আসা হয়। কিন্তু এ স্টেশনটি একেবারে অরক্ষিত। পাশাপাশি রাস্তার অবস্থাও খারাপ হওয়ায় সংশ্লিষ্ট দপ্তরের একরকম নজরই নেই। তারা আরো বলেন, স্টেশনে যাবার গুরুত্বপূর্ন রাস্তা হচ্ছে এটি।

কিন্তু স্টেশন লাগোয়া রাস্তাটির অবস্থা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। বর্তমানে ওই রাস্তা দিয়ে হেঁটে যাতায়াত করা দায় হয়ে উঠছে। অতি দ্রুত রাস্তাটি সংস্কারে জন্য সংশ্লি¬ষ্ট দপ্তরকে নজর দিতে আহ্বান জানান।

SHARE