রাবিতে উপাচার্য ভবনের সামনে সাংবাদিকদের অবস্থান

29

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হলের টিভি রুমে ধূমপানে বাধা দেওয়ায় সাংবাদিককে মারধর ও ৩ দফা দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন সাংবাদিকরা।
রোববার (০৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মৌন মিছিল শুরু করেন তারা। পরে মিছিলটি সিরাজী ভবন হয়ে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে।

আন্দোলনরত সাংবাদিকরা বলছেন, সাংবাদিক শাহাবুদ্দিনকে মারধরের পরপরই উপাচার্যের বাসভবনের সামনে তারা অবস্থান নিয়ে ৩ দফা দাবি জানিয়েছিল। যার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্ত গিয়াসউদ্দিন কাজলকে প্রাথমিকভাবে হল থেকে বহিষ্কার করে পূর্ণাঙ্গ তদন্তের জন্য ৭২ ঘণ্টা সময় নেয়। কিন্তু শত ঘণ্টা পেরিয়ে গেলেও তদন্ত কমিটি কাজই শুরু করতে পারেনি। ফলে আবারও রাস্তায় নামতে বাধ্য হয়েছে তারা।

দাবির বিষয়ে তারা বলেন, অভিযুক্ত কাজলকে বহিষ্কার করা হলেও তিনি এখনো হলেই অবস্থান করছেন। দ্রুত সময়ের মধ্যে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। পাশাপাশি মারধরের ঘটনায় দায়িত্বে অবহেলা ও শত ঘণ্টা পেরিয়ে গেলেও তদন্ত শুরু করতে না পারায় মাদার বখশ হলের প্রাধ্যক্ষ ড. মো. শামীমের অব্যাহতি চাইছে তারা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে সিট বাণিজ্য, শিক্ষার্থী নির্যাতন, আবাসিক শিক্ষার্থীদের হল থেকে নামিয়ে দেওয়ার ঘটনাগুলোতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থানের বিষয়ে স্পষ্ট জবাব চায় তারা।

SHARE