নওগাঁয় কোভিড-১৯ বুস্টার ডোজ ভ্যাকসিনেশন উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী

28

স্টাফ রির্পোটার : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, করোনা মহামারি মোকাবিলায় সফল দেশের নাম বাংলাদেশ। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় বিশ্বের সকল দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। তবে জনসংখ্যা বিবেচনায় নিলে আমাদের অবস্থান আরো উপরে।
শনিবার সকালে নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে কোভিড-১৯ টিকার বুস্টার ডোজ ভ্যাকসিনেশন সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি থেকে মানুষের জীবন বাঁচাতে, মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে শুরু থেকেই গুরুত্বপূর্ণ বিভিন্ন পদক্ষেপ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে নানা পদক্ষেপ নিয়ে বিশ্ব দরবারে প্রশংসিত হন তিনি।
তিনি আরও বলেন, করোনাকালে অনেকে আশঙ্কা প্রকাশ করেছিলেন, বাংলাদেশে ২ লাখ মানুষ মারা যাবে। কিন্তু প্রধাানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সরকার দেশের জনগণকে অনেকটা নিরাপদ রাখতে সমর্থ হয়েছে।

এসময় নওগাঁর জেলা প্রশাসক মো. খালিদ মেহেদী হাসান, সিভিল সার্জন ডা. আবু হেনা মো. রায়হানুজ্জামান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার কে এম মামুন খান চিশতি, বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ জেলা শাখার সিনিয়র সহ সভাপতি আব্দুল খালেক প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে আজ ৪ জুন থেকে ১০ জুন দেশব্যাপী করোনা টিকার বুস্টার ডোজ সপ্তাহ উদযাপন করা হচ্ছে। এ সময়ে নিকটবর্তী টিকাকেন্দ্রে গিয়ে ১৮ বছর বা তদূর্ধ্ব বয়সী সবাই বুস্টার ডোজ নিতে পারবেন।

এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সী সবাই দ্বিতীয় ডোজ গ্রহণের চার মাস পার হলে বুস্টার ডোজ নিতে পারবেন।

SHARE