দেশের কল্যাণে শিক্ষার্থীদের কাজ করতে হবে : খাদ্যমন্ত্রী

19

গণধ্বনি প্রতিদিন ডেস্ক : শিক্ষার্থীদের উদ্দেশে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রকৃত মানুষ হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে ।শনিবার (৪ জুন) দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টারে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, জিপিএ ৫ পেয়ে পরবর্তী সময়ে তা ধরে রাখতে হবে। পথভ্রষ্ট হলে তোমাদের নিয়ে আমাদের প্রত্যাশা পূরণ হবে না। অহংকারী হওয়া যাবে না।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার সন্তান যেন অসৎসঙ্গে না জড়ায়, সেদিকে লক্ষ্য রাখবেন।

তিনি আরও বলেন, এখন ডিজিটাল বাংলাদেশে আমাদের বসবাস। ডিজিটাল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করতে হবে।

মন্ত্রী বলেন, জীবনকে গড়তে হলে কাউকে মডেল হিসেবে নিতে হবে। বঙ্গবন্ধুর চেয়ে বড় আদর্শ আর কেউ হতে পারে না। এ সময় তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে জানার আহ্বান জানান।

এফবিসিসিআইয়ের পরিচালক ও নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইন ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার, সংসদ সদস্য মো. ছলিম উদ্দীন তরফদার, জেলা প্রশাসক খারিদ মেহেদী হাসান, নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান টুনু এবং নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি মো. ছাব্বির রহমান রেজভী।

অনুষ্ঠানে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ৭৫০ শিক্ষার্থীকে নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে পুরস্কার, সনদ ও ক্রেস্ট দেওয়া হয়।

SHARE