বার্সার সঙ্গে ড্র করে শেষ ষোলোয় টটেনহ্যাম

194

গণধ্বনি ডেস্ক : বার্সেলোনার সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ড্র করে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় উঠেছে টটেনহ্যাম হটস্পার। সমতা নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউট পর্বে উঠে ইংল্যান্ডের দলটি। মঙ্গলবার রাতে কাম্প নউয়ে ‘বি’ গ্রুপে দুই দলের ফিরতি লেগের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়।

প্রথম লেগে অবশ্য ঘরের মাঠে বার্সার কাছে ৪-২ গোলে হেরেছিল টটেনহ্যাম। তবে এদিন ড্র করে গ্রুপের আরেক দল ইন্টার মিলানের সঙ্গে সূক্ষ হিসেবে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।
ইন্টার ও টটেনহ্যামের পয়েন্ট সমান ৮ করে। দু’দলই মুখোমুখি লড়াইয়ে নিজেদের মাঠে জয় পেয়েছে। তবে প্রতিপক্ষের মাঠে গোল করায় হ্যারি কেইনরাই নিশ্চিত করেছে।

তবে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা বার্সার পয়েন্ট দাঁড়িয়েছে ১৪তে। একই গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে পিএসভি আইন্দহোভেনের সঙ্গে ১-১ ড্র করে বাদ পড়েছে ইন্টার মিলান। আইন্দহোভেনের পয়েন্ট ২।

আগেই গ্রুপ সেরা হয়ে যাওয়ায় টটেনহ্যামের বিপক্ষে তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিসহ নিয়মিত একাদশের বেশ কয়েকজনকে বেঞ্চে রেখে শুরুর একাদশ সাজিয়েছিলেন বার্সেলোনা কোচ। হাঁটুর চোটে দলেই ছিলেন না আরেক ফরোয়ার্ড লুইস সুয়ারেস। তবে তরুণ স্ট্রাইকার সেই অভাব বুঝতে দেননি। ম্যাচের মাত্র ৭ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ফরাসী এই স্ট্রাইকার। প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে নিখুঁত শটে গোলটি করেন তিনি।

গোল হজম করার পর থেকেই অবশ্য নড়েচড়ে বসে টটেনহ্যাম। স্বাগতিক জালের মুখে আক্রমণের পসরা সাজায় তারা। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ পুরো সফরকারী শিবিরেই ভর করে। পরে ৮৫ মিনিটে কেইনের বাড়ানো বলে শট করে লক্ষ্যভেদ করেন সনের বদলি নামা ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মোউরা। আর এই গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে দলটি।

মাঝে ৬৩ মিনিটে মুনির এল হাদ্দাদির বদলটি হিসেবে মাঠে নেমেছিলেন বার্সা দলনেতা মেসি। তবে দলকে গোল পাইয়ে দিতে পারেননি তিনি।

SHARE