রাবিতে সাংবাদিক মারধরের ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

31

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় ঠুনকো এক ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিককে মারধর করা অত্যন্ত অনাকাঙ্খিত ও গর্হিত কাজ হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তাঁদের প্রতিবেদনের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি একটি ব্যবস্থা নেবে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরে পূর্ব ঘোষিত আলোচনার অংশ হিসেবে ক্যাম্পাস সাংবাদিকদের এসব কথা বলেন অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। উপাচার্য বলেন, গিয়াসউদ্দিন অনাবাসিক ছাত্র, তাঁকে হল থেকে বহিষ্কারের ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনকি আবাসিক হলগুলোতে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে। সেজন্য স্থায়ী পরিকল্পনা গ্রহণের ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হয়েছে। তাছাড়া প্রাধ্যক্ষদেরও যথাযথ দায়িত্ব পালনে কঠোর হওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এরআগে, গতকাল রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের টিভি রুমে সিগারেট খাওয়া নিষেধ করায় শাহাবুদ্দিন নামের এক শিক্ষার্থীকে মারধর করেন হল শাখা ছাত্রলীগের সহসভাপতি গিয়াসউদ্দিন কাজল। ভুক্তভোগী শিক্ষার্থী বিডি মর্নিং’র অনলাইন পোর্টালের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। এঘটনায় তৎক্ষনাৎ প্রতিবাদ জানিয়ে ৩-দফা দাবি পেশ করেন ক্যাম্পাসে অবস্থানরত সাংবাদিকবৃন্দ।

দাবিগুলোর হলো- গিয়াসউদ্দিন কাজলসহ তার দুজন সহযোগীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা, দায়িত্বে অবহেলা করায় হল প্রাধ্যক্ষের পদ থেকে অব্যাহিত প্রদান এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আবাসিক হলে শিক্ষার্থীদের উপর এমন ঘটনা নিরসনের লক্ষ্যে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করা।

SHARE