তৃতীয় পর্যায়ে ঈদের আগেই, ঘর পেল রাজশাহীর ১১৪৯ পরিবার

35

স্টাফ রির্পোটার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তৃতীয় পর্যায়ে সারাদেশে জমিসহ ঘর পেল ৩২ হাজার ৯০৪টি পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত জমিসহ গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন।
এর আওতায় তৃতীয় পর্যায়ে রাজশাহী জেলায় ১ হাজার ১৪৯টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়। জেলা প্রশাসক আব্দুল জলিল মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে পবা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ উপজেলার উপকারভোগী ভূমিহীন ও গৃহহীনদের হাতে জমির দলিলসহ গৃহের প্রতীকী চাবি তুলে দেন। পবা উপজেলায় ১৪০টি পরিবারকে এ পর্যায়ে গৃহ প্রদান করা হয়। এছাড়াও মোহনপুরে ৯২টি, তানোরে ১৬১টি, গোদাগাড়ী ২২৯টি, বাগমারায় ১৬০টি, দুর্গাপুরে ১৫৫টি, পুঠিয়ায় ১৮০টি, চারঘাটে ৬৫টি এবং বাঘায় ৭৫টি পরিবারকে এ পর্যায়ে গৃহ প্রদান করা হয়।
২ শতাংশ খাস জমির বন্দোবস্ত করে উপকারভোগীদেরকে এসব গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। এসব গৃহের প্রতিটিতে রয়েছে দুটি বেড রুম, একটি কিচেন রুম, একটি ইউটিলিটি রুম, একটি টয়লেট। সেমিপাকা প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা।

SHARE