নগরীতে দুই ছিনতাইকারী গ্রেফতার

34

স্টাফ রির্পোটার : রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে দুই জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে রাজপাড়া থানা পুলিশ। রাজপাড়ায় গ্রেফতার হওয়া দুজন শহরের দুর্র্ধষ ছিনতাইকারী হিসেবে পরিচিত। দুজনেই দীর্ঘ সময় ধরে বিভিন্ন মাদক সেবন করেন।

গ্রেফতারকৃতরা হলো নগরীর বোয়ালিয়া থানার হেতেমখা এলাকার সিরাজুল ইসলাম (২৪) ও শেখপাড়ার এলাকার কাউসার আহম্মেদ শাকিল (২৫)।
রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, একটি ছিনতাইয়ের ঘটনা ঘটানোর পরই অভিযান চালিয়ে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। দুজন পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করে পালানোর চেষ্টা করলেও ধাওয়া দিয়ে তাদের ধরা হয়েছে। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মালামালসহ নগদ সাড়ে ৭ হাজার টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত একটি চাকু উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

ঘটনা সূত্রে জানা যায়, চাঁপাইনবাগঞ্জ জেলার সদর থানার রাজারামপুর গ্রামে সুমি আক্তার, তার ভাগ্নী শারমিন খাতুন ও খালাতো বোন রিয়া আক্তার ভাগ্নে সোহাগের চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকালে রাজশাহীতে আসেন। চিকিৎসা শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তারা সকলে অটোরিক্সা যোগে দুপুর দেড়টাটায় রাজপাড়া থানার সিপাইপাড়ায় পৌঁছালে সিরাজুল ও শাকিল মোটরসাইকেল যোগে এসে চাকুর ভয় দেখিয়ে তাদের কাছে থাকা একটি ভ্যানেটি ব্যাগ, একটি পার্স ব্যাগ ও অন্যান্য জিনিসপত্রসহ নগদ ১০ হাজার টাকা জোরপূর্বক কেড়ে নেয়।

ঘটনার প্রেক্ষিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিকের সার্বিক দিক নির্দেশনায় রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলামের নেতৃত্বে এসআই শাহীন আকতার, এসআই কাজল কুমার নন্দী ও তাদের টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পেছনের এলাকা থেকে ছিনতাইকারী সিরাজুল ইসলাম ও কাউসার আহম্মেদ শাকিলকে আটক করে। এ সময় আসামীদের কাছ থেকে ছিনতাই হওয়া ভ্যানেটি ব্যাগ, পার্স ব্যাগ ও অন্যান্য জিনিসপত্রসহ নগদ সাড়ে ৭ হাজার টাকা উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত একটি পালসার মোটরসাইকেল জব্দ করে। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

SHARE