রেলের কাছে রোয়ার ১১ দাবি, স্মারকলিপি

7

স্টাফ রিপোর্টার: রাজশাহীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সংগঠন রিটায়ার্ড অফিসার্স অ্যাসোসিয়েশন (রোয়া) এবার রেলওয়ের কাছে ১১টি দাবি পেশ করেছে। অবসরপ্রাপ্ত জেলা জজ জাহিদুল ইসলামের নেতৃত্বে রোয়ার একটি প্রতিনিধি দল মঙ্গলবার (২ নভেম্বর) দুপুর ১২ টায় জেনারেল ম্যানেজার, রেলওয়ে পশ্চিম অঞ্চল, রাজশাহী, এর সাথে মতবিনিময় সভা করেছেন।

তাঁদের দাবিগুলো হলো- ঢাকা-রাজশাহী ডাবল লাইন চালু করা, রাজশাহী-চট্টগ্রাম বিরতিহীন ট্রেন চালু ও বাণিজ্যিক ওয়াগন সংযুক্ত করা; আমনুরা-গোদাগাড়ী এবং প্রেমতলী পর্যন্ত পুরাতন রেলপথ পুনরায় স্থাপন করা, রাজশাহী-রংপুর ও দিনাজপুরগামী ট্রেনগুলোতে প্রথম শ্রেণির আসন বৃদ্ধি করা, সিনিয়র সিটিজেনদের জন্য স্টেশনে বিশেষ টিকেট কাউন্টার, ফার্স্ট এইড মেডিকেল বক্স রাখা এবং প্রতিটি ট্রেনে সিনিয়র সিটিজেনদের জন্য কমপক্ষে ৫০টি সিট বরাদ্দ রাখা, স্টেশনে যাত্রীদের ব্যাগেজ পরিবহনের জন্য প্রয়োজনীয় সংখ্যক ট্রলী ও হুইল চেয়ার রাখা।

এ ছাড়া সকল অরক্ষিত রেলক্রসিংয়ে গেইট ম্যান নিয়োগ করা। বনলতা এক্সপ্রেস চাঁপাইনবাবগঞ্জের জন্য বরাদ্দ হওয়ায় রাজশাহী-ঢাকা আরেকটি নতুন ননস্টপ ট্রেন চালু করা, রাজশাহীতে একটি রেলওয়ে মেডিকেল কলেজ স্থাপন, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশন ও রাজশাহী কোর্ট স্টেশনের সংষ্কার এবং রাজশাহীতে আধুনিক রেলওয়ে কারখানা স্থাপনের দাবি জানিয়েছে সংগঠনটি।

স্মারকলিপি দেওয়ার সময় রোয়ার সদস্যরা পশ্চিম রেলের জিএমের সাথে এসব বিষয় নিয়ে মতবিনিময়ও করেন। সভা সঞ্চালন করেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মো. শরিফুজ্জামান। পশ্চিম রেলের জিএম মিহির কান্তি গুহ এসব দাবির বিষয়ে নিজেও উদ্যোগী হবেন বলে জানিয়েছেন।

SHARE