রাবির ভর্তি পরীক্ষা শুরু ৪ অক্টোবর

22

অনলাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে। এবারের ভর্তি পরীক্ষায় ৪ হাজার ১৯১ আসনের বিপরীতে পরীক্ষায় বসবেন ১ লাখ ২৭ হাজার ৬৪৭ শিক্ষার্থী। ফলে আসনপ্রতি লড়বেন প্রায় ৩১ ভর্তিচ্ছু। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান এ তথ্য জানান।

জানা গেছে, ৪ অক্টোবর সি (বিজ্ঞান) ইউনিট, ৫ অক্টোবর এ (মানবিক) ইউনিট ও ৬ অক্টোবর বি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা; দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩ থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা হবে।

এর মধ্যে পরীক্ষায় সি ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন, এ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন ও বি ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন মিলে মোট ১ লক্ষ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু অংশ নেবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যাচ্ছে, পরীক্ষা চলাকালীন কক্ষসহ পুরো ক্যাম্পাস চার স্তরবিশিষ্ট নিরাপত্তা-ব্যবস্থার আওতায় থাকবে। যেকোনো ধরনের অপরাধ যেমন, অসদুপায় অবলম্বন, আর্থিক লেনদেন, ভুয়া ও ভাড়াটে পরীক্ষার্থীর তৎপরতা, OMR শীট পরিবর্তনসহ যেকোনো অপরাধ দমন করা হবে।

এদিকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রীদের জন্য ছাত্রী হলগুলোর কমন স্পেস যেমন টিভি রুম, ওয়েটিং রুম, হল রুম, নামাজঘর ইত্যাদি স্থানে অবস্থানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পরীক্ষা চলাকালীন অভিভাবকদের বসার জন্য ক্যাম্পাসে নির্ধারিত কয়েকটি স্থানে ব্যবস্থা করা হয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-এর admission মেন্যু থেকে এবং অফিসিয়াল ফেসবুক পেজ University of Rajshahi-তে জানা যাবে।

SHARE