প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ব্যাপারে খুবই আন্তরিক : বাদশা

161

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেছেন, বর্তমান সরকার সব সময় প্রতিবন্ধীদের ব্যাপারে আন্তরিক। এই সরকার প্রতিবন্ধীদের জন্য যত কাজ করেছে তা অতীতে কোনো সরকার করেনি। জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। সোমবার সকালে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করে রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা।

রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিঠিতে বিশেষ চাহিদা সম্পন্ন অটিস্টিক শিশুদের আঁকা ছবি ব্যবহার করেন। এতে বোঝা যায় তিনি তাদের প্রতি কত আন্তরিক। কোনো প্রতিবন্ধীই দেশের বোঝা নয়। তাদের মানব সম্পদ হিসেবে তৈরি করতে সরকার কাজ করে যাচ্ছে । বিশেষ অতিথির হিসেবে বক্তব্যে মেয়র লিটনত্নী ও সমাজসেবী শাহীন আক্তার রেনী বলেন, প্রতিবন্ধীদের উন্নয়ন ও সুরক্ষায় বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে। ইতোমধ্যে সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে যাচ্ছেন। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি শাহীন আকতার রেনী আরো বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে সরকার দৃঢ়প্রতিজ্ঞ । তাই দেশের অগ্রগতি ও উন্নয়নে প্রতিবন্ধী ব্যক্তিদের মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগানোর তাগিদ দেন এই নারী নেত্রী।

সভাপতিত্ব করেন রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি রাসেল চৌধুরী। সভায় এডিডি ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়কারী নাহিদা সুলতানাসহ অনেকে উপস্থিত ছিলেন।

SHARE