স্বাস্থ্যবিধি মেনে চলতে শিক্ষার্থীদের প্রতি রাসিক মেয়রের আহ্বান

9

স্টাফ রির্পোটার : রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীর স্কুল ও কলেজগুলোতে করোনার সচেতনতা বৃদ্ধি ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালিত হয়েছে। মহানগরীর স্কুল ও কলেজগুলোর পরিস্কার-পরিচ্ছন্নতা কাজে সহায়তা প্রদানের পাশাপাশি সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সচেতন করতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে লাগানো হয়েছে ব্যানার ও ফেস্টুন।

রোববার শিক্ষা প্রতিষ্ঠান খোলার দিন সকাল থেকেই মহানগরীর স্কুল ও কলেজগুলোর সামনে ও ভেতরে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আহ্বান সম্বলিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন শোভা পাচ্ছে। যা শিক্ষার্থীদের যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্ধুদ্ধ করছে।

রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আহ্বান সম্বলিত ব্যানার ও ফেস্টুনে উল্লেখ করা হয়, ‘প্রিয় শিক্ষার্থীবন্ধুর, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলি। সঠিকভাবে মাস্ক ব্যবহার করি নিজেকে ও অন্যকে নিরাপদ রাখি। শারীরিক দূরত্ব বজায় রাখি এক অপরের কাছে থেকে ৩ ফুট দুরে থাকি। বারবার হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও পানি দিয়ে হাত পরিস্কার করি। হাঁচি বা কাশির সময় টিস্যু বা কনুই দিয়ে নাক মুখ ঢাকি। বিনা প্রয়োজনে মুখ, চোখ ও নাক স্পর্শ না করি। বাসায় পৌছানোর পর পরিহিত স্কুল বা কলেজের ড্রেস ধুয়ে ফেলি ও আনুসাঙ্গিক জিনিসপত্র জীবাণুমুক্ত করি। অসুস্থতা বোধ করলে প্রতিষ্ঠানে আসা থেকে বিরত থাকি। অসুস্থ হলে অভিভাবকদের অবহিত করে চিকিৎসকরে পরামর্শ নিই।’

রাসিক মেয়রের আহ্বান সম্বলিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে গভঃ ল্যাবরেটরী হাই স্কুল, রাজশাহী সিরোইল সরকারী উচ্চ বিদ্যালয়, পি এন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, রাজশাহী কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, নিউ গভঃ ডিগ্রী কলেজ, রাজশাহী কলেজিয়েট স্কুল এন্ড কলেজ, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজ, রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজ, রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল ও কলেজ, শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়, অগ্রণী স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন স্কুল ও কলেজে।

SHARE