বাগমারায় শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করলেন এমপি এনামুল

25

হেলাল উদ্দীন,বাগমারা : সারা দেশের ন্যায় রাজশাহীর বাগমারায় দীর্ঘদিন পর আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে চালু হলো শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম। রোববার সকালে বাগমারার শিকদারী “সালেহা ইমারত গালস একাডেমিতে শিক্ষার্থীদের ফুল দিয়ে ক্লাসে বরণ করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

পাঠদানের শুভ উদ্বোধন উপলক্ষে তিনি সকালে শিক্ষার্থীদের হাতে একটি করে গোলাপ ফুল তুলে দেন। পরে তিনি শিকদারীতে অবস্থিত বেশ কয়েকটি স্কুল-কলেজে গিয়ে শিক্ষার্থীদের খোঁজ খবর নেন। এছাড়াও শিক্ষার্থীদের হাতে জন্মভূমির পক্ষ থেকে শিক্ষা উপকরণ তুলে দেন।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৫৪৩ দিন বন্ধে বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠান। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে পাঠদান কাযক্রম পরিচালিত হবে। দীর্ঘ সময় পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার কারনে সরকারী সিদ্ধান্ত মোতাবেক ধুয়েমুছে পরিস্কার রাখা হয়েছে প্রতিটি শ্রেণীকক্ষ।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, বাগমারায় এক সাথে ৪০৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস শুরু হয়েছে। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয় রয়েছে ২২০টি, মাধ্যমিক ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ১৮৫টি এবং কলেজ রয়েছে ২৫টি। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে এবং শরীরের তাপমাত্রা পরিমাপ করে শ্রেণীকক্ষে প্রবেশ করানো হচ্ছে শিক্ষার্থীদের। তবে করোনার কারনে এবার সকল শিক্ষার্থীর ক্লাস একবারে নেয়া হচ্ছে না। যে সকল শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষা বর্ষে এস.এস.সি ও সমমানের পরীক্ষায় অংশ নেবেন কেবল তারাই ক্লাস করবেন। এতে অংশ নেবেন প্রায় ৮ হাজার শিক্ষার্থী।

পাঠদান কার্যক্রমের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম. মাহমুদ হাসান, রাজশাহী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, ইজি সোসাইটির চেয়ারম্যান মনিমুল হক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, স্কুল-কলেজের প্রধানগণ সহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

SHARE