র‌্যাবের অভিযানে নওগাঁর চাঞ্চল্যকর টর্চার সেলে নির্যাতনকারী গ্রেফতার

7

স্টাফ রিপোর্টার: নওগাঁর মহাদেবপুরে টর্চার সেলে মিঠুন চৌধুরী (২৭) ও তাঁর স্ত্রী শ্যামলী রাণীকে (২৫) মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনার প্রধান অভিযুক্ত রুহুল আমিনকে (৩৪) গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজশাহী নগরীর আজির মোড় এলাকার শ্বশুর বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল জিয়াউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার পর থেকে আত্মগোপনে ছিলেন রুহুল। তাঁকে গ্রেপ্তার করতে র‌্যাব তৎপর ছিলো। শ্বশুরবাড়ি আসার খবর পেয়ে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁকে মহাদেবপুর থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। রুহুল মহাদেবপুরের দক্ষিণ হোসেনপুর গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে। তিনি উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য।

অভিযুক্ত রুহুল আমিন তাদের নার্সারী থেকে বিভিন্ন জাতের চারাগাছ কিনতেন। গত ১৫ আগস্ট সকালে রুহুল তার কাজ করার জন্য পত্নীতলার মিঠুনকে ডেকে নিজের বয়লারের সামনে টর্চার সেলে নেন। সেখানে তাকে আটকে রেখে মুক্তিপণ দাবি করেন। চবাহিদামতো টাকা না পেয়ে ধারালো অস্ত্র দিয়ে মিঠুনের পায়ের রগ কেটে দেওয়া হয়। এছাড়া চিমটি দিয়ে হাতের আঙ্গুল জখম করা হয়। হাতুড়ি দিয়েও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়। এভাবে তিন দিন সেখানে আটকে রাখা হয়।

১৭ আগস্ট মিঠুনের স্ত্রী শ্যামলী রাণী রুহুল আমিনের বয়লারে যান। সেখানে রুহুল আমিন ও তার দুই স্ত্রী শ্যামলীকে মারপিট করে মাথার চুল কেটে দেন। খবর পেয়ে পুলিশ শ্যামলী ও তার স্বামীকে রুহুলের টর্চার সেল থেকে উদ্ধার করে। পরে এ নিয়ে থানায় মামলা করেন শ্যামলী। এরপর পুলিশ রুহুল আমিনের দুই স্ত্রী রুবাইয়া আকতার বৃষ্টি (২২) ও মুক্তা পারভীনকে (২১) গ্রেপ্তার করে। জব্দ করা হয় রুহুলের প্রাইভেট কার ও সই নেওয়া ফাঁকা স্ট্যাম্প। তবে পলাতক ছিলেন রুহুল।

র‌্যাব আরও জানায়, অভিযুক্ত রুহুল আমিনের বয়লারে প্রায়ই মাদকের ও যৌনকর্মের আসর বসতো। রুহুল তার প্রাইভেট কার ব্যবহার করে বিভিন্ন স্থানে মাদকের চালান পৌঁছে দিতেন। কেউ এসব কাজের বিরোধীতা করলে তাঁকে নির্যাতনের শিকার হতে হতো। মাদকের আসরে জিম্মি করে অনেকের সর্বস্ব হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে যুবদলের এই নেতার বিরুদ্ধে। গ্রেপ্তারের সময় রুহুলের কাছ থেকে কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

SHARE