নগরীতে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

54

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীতে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এই উপলক্ষে বুধবার (১ সেপ্টেম্বর) রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত দিনব্যাপি নানা কর্মসূচির উদ্বোধন করেন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

এছাড়ার নগরীর প্রতিটি দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। সেইসাথে এদিন বিকেল সাড়ে ৪টায় বিএনপি মহানগর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও পুঠিয়া দূর্গাপুরের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাদিম মোস্তাফা, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

রাজশাহী মহানগর বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক দিলদার হোসেন, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক বজলুল হক মন্টু, মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু, সদস্য সচিব গোলাম সাকলায়েন ইকো, মহানগর মুক্তিযোদ্ধা দলের সভাপতি নজরুল ইসলাম খোকা, ৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি ওয়াজির উজির, ৬নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি গোলাম নবী গোলাপ, ৭নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বজুলর রহমান কচি, ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শহিদ আলম ও সাধারণ সম্পাদক শামীম রেজা। সব শেষে শহীদ জিয়া ও তাঁর পরিবারের মৃত সদস্য, মৃত ও নিহত বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীর আত্মার মাগফেরাত, করোনা থেকে মুক্তি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী জেলা বিএনপি’র আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টায় টায় নগরীর পদ্মার পাড়ে একটি কমিউনিটি সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার পূর্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও ফেস্টুন এবং পায়রা উড়ান নেতৃবৃন্দ। এরপর শুরু হয় আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপি’র সাবকে সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোাসরন তপু, সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, সদস্য আবু বক্কর সিদ্দিক, জাহান পান্না, রাজশাহী বিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও বাংলাদেশ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক, রাবি অধ্যাপক ড. ফজলুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার সদস্য ও গোলাম মোস্তফা মামুন।

উপস্থিত ছিলেন জেলা বএিনপি’র সদস্য নজরুল ইসলাম মন্ডল, অধ্যাপক আব্দুস সামাদ, সৈয়দ মহসিন, ডিএম জিয়াউর রাহমান, সদর আলী, আলী হোসেন, আব্দুর রাজ্জাক, শাহজাহান আলী, আমিনুল হক মিন্টু, তোফায়েল হোসেন রাজু, রায়হানুল ইসলাম রায়হান, তানজিম তান টুটুল, তোফায়েল হোসেন রাজু শাহজহান, কামরুজ্জামান হেনা, সদস্য জাকীরুল ইসলাম বিকুল, অধ্যাপক সিরাজুল ইসলাম, বিএনপি নেতা প্রিন্সিপাল বিপ্লব, জেলা কৃষকদলের আহবায়ক আল আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, গোদাগাড়ী উপজেলা বিএনপি’র আহবায়ক প্রফেসর আব্দুল মালেক, সাবেক সভাপতি আব্দুস সালাম শাওয়াল, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন ও সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত।

SHARE