রাজশাহীতে মৎস্য সপ্তাহের উদ্বোধন

8

স্টাফ রির্পোটার : রাজশাহী জেলা প্রশাসন ও জেলা মৎস্য দফতরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ও তিন জন সফল মৎস্য চাষিকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

রোববার (২৯ আগস্ট) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পুরস্কার বিতরণ ও উদ্বোধন ঘোষণা করেন স্থানীয় সরকারের উপপরিচালক ও (ভারপ্রাপ্ত) জেলা প্রশাসক শাহানা আখতার জাহান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, জেলা মৎস্য কর্মকর্তা অলক কুমার সাহা।

এছাড়াও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) নাজমুল হুসাইন, পবা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক, জেলা মৎস্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিভিন্ন উপজেলা থেকে আগত সফল মাছ চাষীগগণ।

উল্লেখ্য যে, জাতীয় মৎস্য সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ সামনে রেখে রাজশাহী জেলায় ৩ জন সফল মৎস্য চাষিকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।
পবা উপজেলার পুরস্কার প্রাপ্ত সফল মাছ চাষী বশিরউদ্দিন হাজী বলেন, আমি ১০০৬ সালে মাছ চাষ শুরু করি। এখন আমি ৫৭০ বিঘা পুকুর চাষ করছি। জেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক স্যারের সহযোগিতায় ও পরামর্শে সফলভাবে মাছ চাষ করতে সক্ষম হয়েছি। আমি ফরলামিন মুক্ত তাজা মাছ ঢাকাসহ বিভিন্ন এলাকায় পাঠাই। আমার মৎস্য ব্যবসায় ৩০০ জন কর্মচারী কাজ করেন।

SHARE