বাঘায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

24

স্টাফ রির্পোটার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম এমপি রাজশাহীর বাঘা উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজ উদ্বোধন করেছেন। প্রতিমন্ত্রী শনিবার ছয়টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ হরিনা মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন, তিন তলা বিশিষ্ট বারখাদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন (দ্বিতীয় ও তৃতীয় তলা উর্ধŸমূখী সম্প্রসারণ) ও আড়ানী বাজারে একটি তিন তলা মার্কেটের নির্মাণ কাজ উদ্বোধন করেন।

শনিবার দিনের প্রথম ভাগে প্রতিমন্ত্রী আড়ানী বাজারে মার্কেট নির্মাণ কাজ, বেড়েরবাড়ী ও পাঁচপাড়া প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং হরিনা মাধ্যমিক বিদ্যালয়ে নির্মিত একটি একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

আড়ানী বাজারে মার্কেট নির্মাণ কাজ উদ্বোধন শেষে প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে গোটা পৃথিবী কঠিন সময়ের মধ্যদিয়ে যাচ্ছে। পৃথিবীর অনেক উন্নত দেশকেও কোভিড পরিস্থিতি সামলাতে হিমসিম খেতে হচ্ছে। এ রকম একটা পরিস্থিতিতেও আমাদের উন্নয়ন অগ্রযাত্রা ধারাবাহিকভাবে অব্যাহত রয়েছে।

তিনি বলেন, কোভিড পরিস্থিতি সামাল দেয়ার সাথে সাথে উন্নয়ন কর্মগুলো সঠিকভাবে করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। আমাদেরকে অত্যন্ত গুরুত্বের সাথে সঠিক পরিকল্পনায় বর্তমান উন্নয়ন কাজগুলো করতে হবে। প্রতিমন্ত্রী বলেন, আড়ানী বাজারকে ভবিষ্যতে আধুনিক ও মডেল বাজার হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য প্রত্যেককে নিজ নিজ দায়িত্ব বুঝে সঠিকভাবে কাজ করতে হবে। এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বিদ্যমান করোনা পরিস্থিতিতে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, কোভিডকালে আমরা অনেককে হারিয়েছি, অনেক চেনা মুখ আমাদের ছেড়ে চলে গেছে। এমনও হয়েছে অনেকে জানেই না যে সে কোভিড হয়ে মারা গেছে। এ জন্য অনেক সময় আমাদেরকে বিপদে পড়তে হয়েছে। সাধারণ সর্দি-কাশি মনে করে এখনো অনেকে কোভিডকে গুরুত্ব দিচ্ছে না।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার ক্ষেত্রে আমরা এখনো অনীহা প্রকাশ করছি। অনেকেই মাস্ক পরিধান করছি না। এটা করলে চলবে না। এ সময় তিনি সকলকে অত্যন্ত গুরুত্বসহকারে মাস্ক পরিধান করার আহ্বান জানান।

বিকেলে প্রতিমন্ত্রী, তেপুকুরিয়া, বেলগাছি ঢাকা-চন্দ্রগাতি, পাকুরিয়া ও তুলশীপুরে চারটি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বারখাদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে নির্মিত একটি একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

SHARE