রামেক হাসপাতালে চারজনের মৃত্যু

20

স্টাফ রিপোর্টার: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। মৃতদের মধ্যে দু’জন করোনা পজেটিভ, দু’জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ২ জন মারা গেছেন। তারা রাজশাহী জেলার বাসিন্দা।

এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৭ ও ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

হাসপাতালে মারা যাওয়া ৪ জনই পুরুষ। তাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সি একজন মারা গেছেন।

পরিচালক আরও জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ৪১৮ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৯২ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১৯০।

আগের দিন বৃহস্পতিবার রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে জেলার ২৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৭ জনের করোনা পজেটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ১৯ দশমিক ২ শতাংশ।

SHARE