নওগাঁয় ছয়টি অবৈধ অস্ত্রসহ দুই শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

13

স্টাফ রিপোর্টার: ছয়টি অবৈধ অস্ত্রসহ দুই শীর্ষ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল রোববার সন্ধ্যায় নওগাঁর নিয়ামতপুর উপজেলার আড্ডা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেফতার করে। উত্তরবঙ্গে সাম্প্রতিক সময়ের মধ্যে এটিই সবচেয়ে বড় অস্ত্রের চালান জব্দ করল র‌্যাব।

গ্রেফতার শীর্ষ অস্ত্র ব্যবসায়ী দুজন হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার শেখপাড়া গ্রামের কিবরিয়া রাজুর ছেলে মো. হৃদয় (২৭) এবং একই উপজেলার হামিদপাড়া গ্রামের আফাজের ছেলে শিশির (২০)। এদের গ্রেপ্তারের পর সোমবার সকালে রাজশাহীতে র‌্যাব-৫ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলন করা হয়।

সেখানে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল জিয়াউর রহমান জানান, শিশির ও হৃদয়ের কাছ থেকে একটি বিদেশী রিভলবার, পাঁচটি ওয়ান শুটারগান এবং এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এসব অস্ত্র চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁ হয়ে বগুড়ায় যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালানো হয়।

তিনি আরও জানান, গ্রেফতার দুজন চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ অস্ত্র ব্যবসায়ী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা দীর্ঘ দিন ধরেই অস্ত্র কারবারে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁদের বিরুদ্ধে নিয়ামতপুর থানায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

SHARE