রাজশাহীতে”এগিয়ে যাচ্ছে বাংলাদেশ “শীর্ষক প্রচার কর্মসূচী বাস্তবায়ন

14

তথ্যবিবরণী : রাজশাহীতে ২১ আগস্ট শনিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের আয়োজনে “এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ” শীর্ষক আউটরিচ অনুষ্ঠান বাস্তবায়িত হয়। গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার ও গণসচেতনতামূলক অনুষ্ঠান আয়োজনের অংশ হিসেবে এ আউটরিচ প্রোগ্রাম পর্যায়ক্রমে দেশের সকল জেলায় বাস্তবায়িত হচ্ছে। এ কর্মসূচীর আওতায় দেশের উন্নয়নের তথ্য সম্বলিত চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

প্রদর্শনীতে পদ্মা সেতু ও সেতুর সংযোগ সড়ক,কর্ণফুলী টানেল, মেট্রোরেল, পতেঙ্গা সমুদ্র বন্দর, নারীর ক্ষমতায়ন, করোনাভাইরাস প্রতিরোধে সুরক্ষা ব্যবস্থা ও টিকা গ্রহণ বিষয়ক প্রচারসহ দেশের বিভিন্ন মেগা প্রকল্পের বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনকরা হয়।

প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান আজ নগরীর নওদাপাড়া আমচত্বরে এ প্রদর্শনীর কাজ পরিদর্শন করেন এবং প্রচারকার্য বাস্তবায়নের বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন। রাজশাহী জেলা তথ্য অফিসের পরিচালক মোহাঃ ফরহাদ হোসেনসহ এ প্রকল্পের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি কুইজ পরিচালনা ও লিফলেট বিতরণ করা হয়।

এ প্রকল্পের আওতায় দেশের নয় হাজার পাঁচশত ওয়ার্ড/ইউনিয়ন পর্যায়ের উনিশ হাজারটি স্থানে উন্নয়নধর্মী এ প্রচার কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

SHARE