নগরীতে গণ টিকা নিলো ২৩ হাজার ৭৫৮ জন

32

স্টাফ রির্পোটার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আন্তরিক প্রচেষ্টায় ওয়ার্ড পর্যায়ে আবারো করোনার গণটিকাদানের ২য় দিনের কর্মসূচি সম্পন্ন হয়েছে।

সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ২০ হাজার ৫০২জনকে মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হয়। এদিন মহানগরীতে সর্বমোট ২৩ হাজার ৭৫৮জনকে টিকা দেওয়া হয়েছে। উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

১৬ আগস্ট রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ১০ হাজার ৬৪জন পুরুষ ও ১০ হাজার ৪৩৮ জন নারী টিকা নিয়েছেন। ওয়ার্ড পর্যায়ে নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২০ হাজার ৫০২জন। এরমধ্যে ১নং ওয়ার্ডে ৭৯৮, ২নং ওয়ার্ডে ১৩১৬, ৩নং ওয়ার্ডে ৪২০, ৪নং ওয়ার্ডে ৭৪৩, ৫নং ওয়ার্ডে ৮৯৬, ৬নং ওয়ার্ডে ৭৬৬, ৭নং ওয়ার্ডে ৪৮২, ৮নং ওয়ার্ডে ৩৩২, ৯নং ওয়ার্ডে ৩১৯, ১০নং ওয়ার্ডে ২৭৭, ১১নং ওয়ার্ডে ২৯০, ১২নং ওয়ার্ডে ৩৯২, ১৩নং ওয়ার্ডে ৫০৪, ১৪নং ওয়ার্ডে ৮৪০, ১৫নং ওয়ার্ডে ৬৮২, ১৬নং ওয়ার্ডে ৯৮০, ১৭নং ওয়ার্ডে ৯৮০, ১৮নং ওয়ার্ডে ১০০৮, ১৯নং ওয়ার্ডে ১৫৪০, ২০নং ওয়ার্ডে ২৯৪, ২১ নং ওয়ার্ডে ৪৭৬, ২২নং ওয়ার্ডে ৪৪৮, ২৩নং ওয়ার্ডে ২৭২, ২৪নং ওয়ার্ডে ৫১৩, ২৫নং ওয়ার্ডে ৪৯৬, ২৬নং ওয়ার্ডে ৯৯১, ২৭নং ওয়ার্ডে ৪৩৯, ২৮নং ওয়ার্ডে ১০১২, ২৯নং ওয়ার্ডে ১০০৭ ও ৩০নং ওয়ার্ডে ৯৮৯ জনকে টিকা দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও ৩জন স্বেচ্ছাসেবী নিয়োজিত ছিলেন।

এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্রে ২১৪২জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ১২৬ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ৭১৪জনকে টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ৪৩জনকে সিনোফার্ম ও ১৩৩ জনকে কোভিশিল্ড টিকা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ১৪ আগস্ট ৮৪টি কেন্দ্রে ৪১ হাজার ১৮জনকে মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হয়। এদিন মহানগরীতে সর্বমোট ৪২ হাজার ৬৯৫জনকে টিকা দেওয়া হয়েছে। এরআগে ৭ আগস্ট ওয়ার্ড পর্যায়ে গণটিকাদান কর্মসূচি শুরু হয়। ৭ আগস্ট ৩৪ হাজার ৩৮৫জনকে টিকা প্রদান করা হয়। এরমধ্যে ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ২৭ হাজার ২৫৬জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা দেওয়া হয়। ৮ আগস্ট ২য় দিন ৪৪ হাজার ৪৮৮জনকে করোনার টিকা প্রদান করা হয়। এরমধ্যে মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ৩৬ হাজার ৬৬৪জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা প্রদান করা হয়। নগরীতে ৭ ও ৮ আগস্ট দুইদিনে ৭৮ হাজার ৮৭৩জনকে টিকা প্রদান করা হয়। এরপর টিকার মজুদ না থাকায় ওয়ার্ড পর্যায়ে টিকাদান কর্মসূচি স্থগিত করা হয়। মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আন্তরিক প্রচেষ্টায় নগরীতে আবারো শুরু হয় গণটিকাদান কর্মসূচি।

SHARE